Life Changing Thought/ গল্পটি জীবন বদলে দেবে

                         প্রেরণামূলক একটি গল্প                                  

                   
              একজন লোক একটি রাস্তা দিয়ে যাচ্ছিল।হঠাৎ করে একটি হাতি তাঁর চোখে পড়ল। হাতিটি একটি গাছের নিচে একটি ছোট্ট দড়ি দিয়ে বাধা ছিল। সে চিন্তা করল কেন এত বড়  জীব লঙ্গরের পরিবর্তে ছুট্টো একটি দড়ি দিয়ে রয়েছে।এটা পরিষ্কার ছিল যে যদি হাতিটি চায় তাহলে সেকেন্ডের মধ্যেই দড়িটি ছেড়ে দিতে পারে কিন্তু কিছু অজানা কারণে সে তা করছে না। লোকটি তখন অন্য মানুষদের জিজ্ঞেস করল যে 'হাতিটি এত ছুটো একটি দড়ি দিয়ে বাধা তবুও সে যেতে পারছেনা কেন ?' লোকজন বলল আসলে হাতিটি যখন খুব ছুট্টো ছিল তখন থেকে এই ভাবে বাধা থাকতো, তখন তার কাছে দড়িটি ছেড়ার ক্ষমতা ছিল না। সে বারবার চেষ্টা করা সত্বেও সে যখন ছিড়তে পারেনি তখন থেকে তার মনে একটি বিশ্বাস হয়ে গিয়েছিলো যে সে আর কোনোদিন ও সেটি ছিড়তে পারবে না , আর সেই বিশ্বাস তার মধ্যে থেকে গেছে তাই আজপর্যন্ত বুড়ো হয়ে যাওয়া সত্ত্বেও সে আর চেষ্টা করেনি।তাদের কথা শুনে লোকটি অবাক হয়ে গেল। 
              আমাদের মধ্যেও এই হাতিটির মত অনেক লোক আছে যারা একবার চেষ্টা করে কোনো কাজে বিফল হলে আবার সেই কাজ করতে চায় না। তারা ভাবে এটি আর তারা করতে পারবে না , তাদের কাছে সবকিছু শেষ হয়ে গেছে। আর এই নিগেটিভ চিন্তাধারা নিয়ে তারা বেঁচে থাকে। 
              আপনাদের মনে রাখতে হবে যে বিফলতা জীবনের একটি অঙ্গ। একবার, দুইবার, তিনবার বিফল হলেই যে সব শেষ হয়ে গেলো তেমন নয়। বার বার চেষ্টা করেই তবে সফল হওয়া যায়। 
              তুমিও যদি বাধা থাকো তাহলে চিন্তা কিসের , ছেড়ে ফেলো সেই বাঁধন এবং বেরিয়ে এস আর কাজে লেগে পড় , অবস্যই তুমি সফল হবে। 
              

Comments

Popular posts from this blog

৬টি সকালের অভ্যাস জীবন বদলে দেবে / 6 Life Changing Morning Habits

How to achieve your Target?/নিজের রাস্তা নিজেই তৈরী করুন