How to achieve your Target?/নিজের রাস্তা নিজেই তৈরী করুন

                             কেমন করে করব যে আমি ?? 

                                 
     

              অনেকে বলেন "আমি অনেক কিছু করতে চাই কিন্তু কি দিয়ে স্টার্ট করব বা কোথা থেকে স্টার্ট করব বুজতে পারছি না। " " কি যে করব আমার তো সেই বুদ্ধিটুকু ই নেই। " আপনিও যদি এমন চিন্তা করেন তাহলে এই অনুচ্ছেদ টি পড়ুন।
              তুমি যেখানেও থাক না কেন লক্ষ করলে দেখবে সে স্থানের জনসংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে তার মানে কম্পিটিশন ও বৃদ্ধি হচ্ছে আর এই মধ্যেও কিছু মানুষ আছে যারা সফল হচ্ছে আর আরও হবে।
               তুমি কি কখনো কোনো ভিড় স্থানে গিয়েছ ? সেখানে লক্ষ করলে দেখতে পাবে সবাই খুব ধীরে ধীরে হাটছে কারণ সেখানে পা রাখারও জায়গা খুব কম , একে অন্যকে ধাক্কা দিয়ে দিয়ে হাটছে। তুমিও ভাবতে পার সেখান দিয়ে যাওয়া খুব কঠিন কিন্তু তার মধ্যেও দেখতে পাবে কেউ বাইক নিয়ে সেখান দিয়ে চলে যাচ্ছে আর লোক ও তাকে রাস্তা দিচ্ছে। কেও দেখবে কার / চার চাকা নিয়ে সেই ভিড় এর মধ্যে দিয়ে ঢুকে গিয়েছে এবং ধীরে ধীরে পার ও হয়ে গিয়েছে।
                আমাদের জীবনটাও এরকম। এই পৃথিবীতে অনেক কম্পিটিশন আছে আর এই কম্পিটিশন বা ভিড়ের মধ্যেও আমাদেরকে রাস্তা তৈরি করে নিতে হবে। তোমার নিজেকে সিদ্ধান্ত করে নিতে হবে যে তোমার কতটুকু জায়গা লাগে , এই পৃথিবী সেটুকু তোমাকে দিতে তৈরি আছে। সেই ভিড় দেখে ভয় পাবে না। সাহসের সাথে সেটি ক্রস করতে হবে।
                আমরা সাধারণত সেই ভিড় দেখে হেটে যেতে সিদ্ধান্ত নেই তার মানে আমাদের স্বপ্নকে ছোট করে ফেলি। আমরা চিন্তা করি লোক হেটে যেতে পারছে না আর আমি কি করে গাড়ি নিয়ে যাব। কিন্তু এটা জানি না যে গাড়ি নিয়ে গেলেও এই পৃথিবী আমাদের সেই জায়গা দেবে। সুতরাং বড় স্বপ্ন দেখুন। অন্যের বিফলতাকে না দেখে নিজের স্বপ্নের দিকে দৃষ্টি রাখুন।
                অনেকে ভাবেন লোকে কি বলবে ! আপনি যতই ভালো কিছু করেন না কেন কিছু লোক তো বলবেই। লোকের কাজ ই বলা। আপনি লক্ষ  করলে দেখতে পাবেন সফল ব্যক্তিগুলোও এই ভিড়ের মধ্যেই নিজের রাস্তা বানিয়েছে। দেখবে তাঁরা খুব একটা ভালো এস্টাব্লিশড ফ্যামিলি থেকে আসে নি। তাদের বড় স্বপ্ন আজকে তাদের এই স্থানে পৌছিয়েছে। সুতরাং নিজের স্বপ্ন পূরণ করতে কাজে নেমে পড়ুন। এটা মনে রাখবে তুমি যা চাও না কেন এই পৃথিবী তোমাকে তা দেবে শুধু তোমার ইচ্ছা থাকতে হবে আর সেটি তোমার অন্তর থেকে হতে হবে।
                 সুতরাং তোমার কি স্বপ্ন খুঁজে নাও আর সেগুলো পুরা করতে কি করতে হবে নিজেই ঠিক করে নিন। ধীরে ধীরে আপনার স্বপ্ন পুরা হতে লাগবে। ভাগ্যের দোষ দিয়ে অপেক্ষা করবেন না নাহলে জীবনটা চলে যাবে আর আপনি সেখানেই থেকে যাবেন। মানব জীবন টা একবার ই আসে সুতরাং যা চান পৃথিবী থেকে চেয়ে নিন। 
             
       

Comments

Popular posts from this blog

৬টি সকালের অভ্যাস জীবন বদলে দেবে / 6 Life Changing Morning Habits

Life Changing Thought/ গল্পটি জীবন বদলে দেবে