৭ টি খারাপ অভ্যাস তোমার সাফল্যকে নষ্ট করবে / 7 bad habits that destroy your Success

                       কি কি খারাপ স্বভাব তোমাকে সফল হতে দেবে না  ??

                             

               কখনো কি ভেবে দেখেছো কোটিপতিরা কিভাবে এতো সাফল্য অর্জন করতে পেরেছে ! সকলেই সেই জাদুর ছড়িটি ছুতে চায় কিন্তু সেটি আসলে কোনো জাদু নয়। তাদের কিছু ভালো অভ্যাস তাদেরকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছে। আর কিছু খারাপ অভ্যাস আছে যা থেকে তারা দূরে থাকে। চলুন তাহলে সেকয়টি খারাপ অভ্যাস নিয়ে আলোচনা করি :-

                ১.ঘুমোনোর সময় মোবাইল ব্যবহার করা :: আপনি ভাবতেই পারবেন না এই স্বভাব কিভাবে আপনার কর্মদক্ষতাকে কমিয়ে দিচ্ছে। মোবাইল ফোনের আলো তোমার ঘুমের অসুবিধার সৃষ্টি করছে যার ফলে তৈরি হচ্ছে অস্থিরতা। তুমি সবর্দা ঘুমোনোর সময় পরিশ্রান্ত থাকো সেসময় ফোনের আলো চোখে সমস্যার সৃষ্টি করছে যা তুমার পরদিনের কাজে বাধা দিচ্ছে , পুরো দিন আপনাকে ইনএকটিভ করে দিচ্ছে।

                ২. কঠিন কাজ বাকি রাখা :: তোমাকে প্রথমে কঠিন কাজ পরে সহজ কাজ করা দরকার। কারন বাকি রাখা কাজটি যদি কঠিন হয় তাহলে পুরো দিন তুমি একটি চাপের মধ্যে থাকবে যা তোমার পুরো দিনের কাজে বাধা দেবে।সুতরাং প্রথমে কঠিন কাজটা সেরে ফেলুন পরে বাকি কাজ করুন।

                ৩. একসাথে একাদিক কাজ করা :: একসাথে অনেকগুলি কাজ করা তোমাকে ভিতর থেকে একটি চাপের মধ্যে ফেলছে যার ফলে আলসি ভাব আসছে। একসাথে অনেকগুলো কাজ আপনার মনকে বিগড়ে দিচ্ছে। সুতরাং দিনের কাজগুলো একটি কাগজে লিখুন এবং একটি একটি করে করুন।

                ৪. কোনো মেসেজ বা মেইল এর তাড়াতাড়ি রিপ্লাই দেওয়া :: তাড়াতাড়ি কোনো মেসেজ এর রিপ্লাই দেওয়া আপনার জরুরি সময়কে নষ্ট করে দিচ্ছে। একটি নির্দিষ্ট সময় ঠিক করুন আপনার মেসেজ এর রিপ্লাই  দেওয়ার।

                ৫.সভা ডাকা  :: সব বিষয়েই সভা ডাকা ঠিক নয় জেটিতে আপনার কাজের সময় নষ্ট হয়। যদি খুব দরকারি হয় তাহলে সভা অনুষ্টিত করুন নাহলে নিজেই ডিসিশন নিন , আপনার সময় বাঁচবে।

                ৬. কাজে ভুল না করা :: সকলেই চায় ভুল না করে কাজ করতে কিন্তু এটি সবসময় সম্ভব হয় না কারণ মানুষ মাত্রেই ভুল হয়। সুতরাং একটি কাজ বারে বারে করার চেয়ে মুটামুটি ভাবে অনেকগুলি কাজ করা ভালো। কম সময়ে অনেক কাজ করতে পারবেন।

                 ৭. কাজের সময় ইন্টারনেট এ লাগিয়ে থাকা :: অনেক সময় আমরা কাজের সময় সোশ্যাল মিডিয়া যেমন ফেইসবুক , হোয়াটস এপ , টুইটার ইত্যাদি তে ব্যস্ত হয়ে পড়ি যা আমাদের অনেক কাজের সময় নষ্ট করে দেয়। ভালো উপায় হলো তাড়াতাড়ি কাজ শেষ করে তারপর নাহয় এগুলিতে গেলে ভালো হবে।

Comments

Popular posts from this blog

৬টি সকালের অভ্যাস জীবন বদলে দেবে / 6 Life Changing Morning Habits

How to achieve your Target?/নিজের রাস্তা নিজেই তৈরী করুন

Life Changing Thought/ গল্পটি জীবন বদলে দেবে